আজ শনিবার, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

সোনারগায়ে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু

সোনারগায়ে অবৈধ স্থাপনা

সোনারগায়ে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরুসোনারগায়ে অবৈধ স্থাপনা

সংবাদচর্চা ডেস্ক:

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের মোগরাপাড়া চৌরাস্তা এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দুই পাশে শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

২৭ শে ফেব্রুয়ারী  উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। উচ্ছেদ অভিযানের নেতৃত্বদেন সড়ক ও জনপদ অধিদপ্তরের এস্টেট ও আইন কর্মকর্তা মো. মাহবুবুর রহমান ফারুকী।

অবৈধভাবে গড়ে উঠা স্থাপনার মধ্যে ছিল,  স্বপ্নচূড়া মার্কেট, ফলের দোকান, মিষ্টির দোকান, কাপড়ের দোকান, চায়ের দোকান, জুতার দোকান, কনফেকশনারী, কসমেটিকসের দোকান, ঔষধের দোকানসহ মুদি মনোহারির দোকান।

এসময় সেখানে উপস্থিত ছিলেন, সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো.আলিউল হোসেন, হাইওয়ে পুলিশের গাজিপুর রিজিওনের পুলিশ সুপার শফিকুল ইসলাম, সোনারগাঁ উপজেলার ভূমি কর্মকর্তা বিএম রুহুল আমিন, সড়ক ও জনপদ বিভাগের উপ-বিভাগীয় পরিচালক শাহারিয়ার আলম, হাইওয়ে পুলিশের সার্কেল আকতারুজ্জামান, কাঁচপুর হাইওয়ে থানার ওসি আব্দুল কাইয়ুম আলী সরদার, তদন্ত ওসি আলী রেজাসহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা।

ব্যবসায়ীদের জানান, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে স্বপ্নচূড়া মার্কেটটি আমাদের ক্ষুদ্র ব্যবসায়ীদের জন্য বরাদ্দ দেয়া হয়েছিল। আমরা প্রশাসনের কাছ থেকে এককালীন অগ্রিম টাকা দিয়ে প্রতি মাসে নিদিষ্ট ভাড়ার বিনিময়ে বরাদ্দ নিয়ে ব্যবসা করে আসছি। হঠাৎ করে সড়ক ও জনপদ বিভাগ আমাদের ১২ ঘন্টার সময় দিয়ে মার্কেটটি গুড়িয়ে দেয়।

কাঁচপুর হাইওয়ে পুলিশের ওসি কাইযুম সরদার বলেন, আমরা যানজট নিরসনের সর্বাত্মক ভাবে কাজ করে যাচ্ছি। সড়ক ও জনপদ বিভাগের জায়গায় গড়ে উঠা অবৈধ স্থাপনা উচ্ছেদে তাদের হাইওয়ে পুলিশের পক্ষ থেকে সহযোগিতা করছি।

স্পন্সরেড আর্টিকেলঃ